তামিম-সৌম্যের জোড়া সেঞ্চুরিতে বড় জয় টাইগারদের

খেলা
Share Button

তামিম-সৌম্যের জোড়া সেঞ্চুরিতে বড় জয় টাইগারদের

তামিম-সৌম্যের জোড়া সেঞ্চুরিতে সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ প্রস্তুতি ম্যাচে দারুণ এক জয় তুলে নিয়েছে টাইগাররা। ক্যারিবিয়ানদের দেয়া ৩৩২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে তামিম ইকবাল ও সৌম্য সরকারের জোড়া সেঞ্চুরিতে আলোকস্বল্পতার দিনে ডিএল পদ্ধতিতে ৫১ রানের দাপুটে জয় পেয়েছে বিসিবি একাদশ।

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) বিকেএসপির মাঠে আগে ব্যাট করতে নেমে শাই হোপের ৮১, রস্টন চেজের অপরাজিত ৬৫ ও ফাবিয়েন অ্যালেনের ঝড় তোলা ৪৫ রানে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৩৩১ রান সংগ্রহ করে ক্যারিবিয়ানরা।

জবাবে ব্যাট করতে নেমে ইমরুলকে নিয়ে ৮১ রানের উদ্বোধনী জুটি গড়েন তামিম ইকবাল। ব্যক্তিগত ২৭ রান করে ইমরুল ফিরে গেলেও দ্বিতীয় উইকেট জুটিতে ১১৪ রান তুলেন তামিম ও সৌম্য সরকার।

২৩তম ওভারে দলীয় ১৯৫ রানে রস্টন চেজের বলে স্ট্যাম্পড হন ইনজুরি কাটিয়ে ১০৭ রানের ইনিংস খেলা তামিম। তবে দায়িত্বটা ঠিকই বুঝে নিয়েছিলেন সৌম্য। ৭৫ বলে ৭ চার ও ৬ ছক্কার সেঞ্চুরি ছুঁয়েছেন।

৪১ ওভারে ৬ উইকেটে ৩১৪ রান তোলার পরই আলোক স্বল্পতায় খেলা থামিয়ে দিতে হয়। সৌম্য অপরাজিত ছিলেন ১০৩ রানে (৮৩ বল), উইকেটে তার সঙ্গী ছিলেন মাশরাফি বিন মুর্তজা (১৮ বলে ২২ রান)। এরপরই ডিএল পদ্ধতিতে ৫১ রানে জয়ী ঘোষণা করা হয় বিসিবি একাদশকে।

এর আগে ৩৩২ রানের বিশাল টার্গেট সামনে রেখে মাত্র ৩৪ বলেই হাফসেঞ্চুরি তুলে নের তামিম। এর পর ১৩টি চার ও ৩ ছক্কায় সেঞ্চুরি পূর্ণ করেন এই ড্যাসিং অপেনার। শতরান ছুঁতে যেখানে তাকে খেলতে হয়েছে মাত্র ৭০ বল।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুটি হবে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ৯ ও ১১ ডিসেম্বর। শেষেরটি হবে সিলেটে ১৪ ডিসেম্বর।

ব্রেকিংনিউজ

Share Button