সরকার বদলালে আ.লীগই তত্ত্বাবধায়ক সরকার চাইবে: সুব্রত চৌধুরী

জাতীয়
Share Button

সরকার বদলালে আ.লীগই তত্ত্বাবধায়ক সরকার চাইবে: সুব্রত চৌধুরী

জাতীয় ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেছেন, একটা সুষ্ঠু নির্বাচন দেন যাতে জনগণ কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারে। আপনি যদি ভোট পান, আপনি ক্ষমতায় থাকেন, আমাদের কোনো অসুবিধা নেই। ভোটের অধিকারটা দেন। বুধবার রাতে টক শোতে তিনি এ কথা বলেন।আওয়ামী লীগকে ভোট দিয়েছে। তবে সমস্যা হলো ২০১৪ সালের ৫ই জানুয়ারি এই আওয়ামী লীগকে আমরা চিনতে পারছি না। ভোট বিহীন ১৫৪ জনের সংখ্যাগরিষ্ঠ অনির্বাচিত সদস্য নিয়ে পার্লামেন্ট চালালো এবং এমন একটা বিরোধীদল গঠন করলো যারা অনেকটা গৃহপালিত বিরোধী দল।

আওয়ামী লীগকে উদ্দেশ্যে করে সুব্রত চৌধুরী বলেন, স্বাধীনতার পক্ষের শক্তি মুক্তিযোদ্ধার পক্ষের শক্তি বলে, কাজ করে তার উল্টাটা। বঙ্গবন্ধুর সপ্নের কথা বলে, কাজ করে বঙ্গবন্ধুর সপ্নের বিরোরীতে। আমরা তত্ত্বাবধায়ক সরকার আন্দোলন করে আনলাম, আওয়ামী লীগসহ জামায়াতও ছিলো সঙ্গে। এখন হঠাৎ করে বললেন তত্ত্বাবধায়ক সরকার অনির্বাচিত, অগণতান্ত্রিক; এটা বাদ দিয়ে দিলো।

তিনি আরও বলেন, যদি কোনো কারণে সরকার পরিবর্তিত হয় এই আওয়ামী লীগই বলবে তত্ত্বাবধায়ক সরকার চাই, আমি নিরপেক্ষ সরকারের অধীনে একটা নির্বাচন চাই। কারণ অতীতেও আমরা কান্না দেখেছি এই আওয়ামী লীগের। যতোই উন্নয়নের কথা বলেন, উন্নয়নের জোয়ার দেখান তাতে কিছু আসে যায় না। এখানে কার্যকর গণতন্ত্র লাগবে, বিচার বিভাগ স্বাধীন লাগবে, নিরপেক্ষ প্রশাসন লাগবে। এগুলো সবই ধ্বংস হয়ে গেছে।

সূত্র:আমাদের সময়

Share Button