২৩ দলীয় জোট সমর্থক দুই ব্যবসায়ী গ্রেফতার, বাড়ি বাড়ি পুলিশের হুমকি

জামায়াতে ইসলামী
Share Button

২৩ দলীয় জোট সমর্থক দুই ব্যবসায়ী গ্রেফতার, বাড়ি বাড়ি পুলিশের হুমকি

কুমিল্লার চৌদ্দগ্রাম বাজারে ২০ দলীয় জোট সমর্থক ব্যবসায়ী আবু মুসা, ইসরাফিল মোল্লাকে গ্রেফতার ও নির্বাচন পরিচালনা কমিটির নেতা আমজাদ হোসেন রুমনসহ দুইজনের বাড়িতে পুলিশ কর্তৃক হুমকি দেয়া হয়েছে। এমন অভিযোগ করেছেন সাবেক এমপি ও ২০ দলীয় জোটের কেন্দ্রীয় নেতা ডা. সৈয়দ আবদুল্লাহ মোঃ তাহের।

গতকাল বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি অভিযোগ করেন, নির্বাচন কমিশন একাদশ জাতীয় তফসিল ঘোষণার তিন মাস আগে থেকেই পুলিশ আ’লীগের দেয়া তালিকা ধরে ২০ দলীয় জোট নেতাকর্মীদের গ্রেফতার করছে। তফসিল ঘোষণার পরও গ্রেফতার অব্যাহত রয়েছে।

নির্বাচন কমিশন গ্রেফতার বন্ধ রাখতে বললেও পুলিশ আ’লীগের এজেন্ডা বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। এরই অংশ হিসেবে বুধবার রাতে চৌদ্দগ্রাম বাজার থেকে ব্যবসায়ী, পৌর এলাকার সেনেরখিল গ্রামের আবু মুসাকে গ্রেফতার করে। এরপর রাতে ২০ দলীয় জোটের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য আমজাদ হোসেন রুমন ও শাহজালাল সুমনের বাড়িতে গিয়ে নির্বাচনের আগে এলাকায় না থাকতে হুমকি প্রদান করে থানার এসআই অপারেশন ত্রিনাথ সাহার নেতৃত্বে পুলিশ টিম। আগের রাতে গ্রেফতার করে আরেক ব্যবসায়ী ফেলনা গ্রামের ইসরাফিল মোল্লাকে।

নির্বাচনের আগে আতঙ্ক সৃষ্টি করতেই পুলিশ ২০ দলীয় জোট নেতাকর্মীদের সাথে একমুখী আচরণ করছে।

ডা. তাহের আরও অভিযোগ করেন, নির্বাচন কমিশন কর্তৃক প্রশাসনকে সবার ক্ষেত্রে সমান সুযোগের কথা বললেও চৌদ্দগ্রাম থানা পুলিশ আ’লীগকে একতরফা নির্বাচনের জন্য সহযোগিতা করছে। জনগণের মধ্যে আতঙ্ক সৃষ্টি করতে তারা গ্রেফতার কার্যক্রম অব্যাহত রেখেছে।

৩০ ডিসেম্বর ভোট বিপ্লবের মাধ্যমে জনগণ এ হীন আচরণের জবাব দিবে বলেও তিনি দাবি করেন।

Share Button