আড়াই মাস পর ফিরেই তামিমের সেঞ্চুরি

খেলা
Share Button

আড়াই মাস পর ফিরেই তামিমের সেঞ্চুরি

গেল সেপ্টেম্বরে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাট করার সময় সুরাঙ্গা লাকমালের বলে বাঁহাতের আঙুলে চোট পান তামিম ইকবাল। তবে ওই ম্যাচেই শেষ দিকে এক হাতে ব্যাট করে বিশ্ব ক্রিকেটাঙ্গনে প্রশংসিত হন এই টাইগার অপেনার।

মাঝে প্রায় আড়াই মাস ইনজুরি জটিলতায় ভুগতে হয়েছে তাকে। সদ্য শেষ হওয়া ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে ফেরার গুঞ্জন থাকলেও শেষ পর্যন্ত মাঠে নামা হয়নি ঝুঁকির কথা চিন্তা করে।

কিন্তু তামিম এখন সম্পূর্ণ ঝুঁকিমুক্ত। আর ব্যাটিংও করছেন দু’হাতেই। আড়াই মাস পর ইনজুরি কাটিয়ে মাঠে নেমেই করেছেন সেঞ্চুরি। ওয়ানডে সিরিজ শুরুর আগে সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে ৭৩ বলে ১০৭ রানের ঝড়ো ইনিংস খেলেছেন দেশসেরা এই অপেনার।

ক্যারিবীয়ানদের দেয়া ৩৩২ রানের বিশাল টার্গেট সামনে রেখে মাত্র ৩৪ বলেই হাফসেঞ্চুরি তুলে নের তামিম। এর পর ১৩টি চার ও ৩ ছক্কায় সেঞ্চুরি পূর্ণ করেন এই ড্যাসিং অপেনার। শতরান ছুঁতে যেখানে তাকে খেলতে হয়েছে মাত্র ৭০ বল। বলা যায়, অনেকটা টি-২০ স্টাইলের ব্যাট করেছেন তিনি। তবে ১০৭ রানে রস্টন চেজের বল স্ট্যাম্পড হন তামিম।

ক্যারিবীয়ানদের দেয়া ৩৩১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ইমরুল কায়েসকে নিয়ে ৮১ রানের উদ্বোধনী জুটি গড়েন তামিম। ইমরুল ২৭ রান করে আউট হলেও তামিম-সৌম্যের জুটিতে আবারও জমে উঠে ম্যাচ।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২৯ ওভারে ৩ উইকেটে ২২১ রান।

ব্রেকিংনিউজ

Share Button