জিততে হলে চট্টগ্রামের চেয়েও ভালো করতে হবে : সাকিব

খেলা
Share Button

চট্টগ্রাম টেস্টে স্পিনার এবং ব্যাটসম্যানদের অসাধারণ নৈপুণ্যে ব্যাটিংয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দারুণ এক জয় পেয়েছে বাংলাদেশ। সিরিজের শেষ টেস্টটি অনুষ্ঠিত হবে ঢাকায়, আগামী ৩০ নভেম্বর।

এই টেস্টে ড্র করতে পারলেও সিরিজ জিতবে বাংলাদেশ। আর জিতলে তো কথাই নেই। ক্যারিবীয়রা হবে হোয়াইটওয়াশ। নিজেদের মানসম্মান বাঁচাতে হলেও ক্যারিবীয়রা এই টেস্টে ঘুরে দাঁড়াতে মরিয়া হয়ে চেষ্টা করবে। এ বিষয়টাই এখন মাথায় রাখছেন বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান। তিনিও মানেন, ওয়েস্ট ইন্ডিজ চেষ্টা করবে ঘুরে দাাঁড়তে।

ক্যারিবীয়রা যেখানে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করবে, সেখানে বাংলাদেশের প্রস্তুতি কী? ক্রিকেটাররাই বা নিজেদের কীভাবে সাজিয়ে তুলছেন? এমন প্রশ্ন ভক্ত-সমর্থকদের। অধিনায়ক সাকিব আল হাসানসহ দলের বাকি ক্রিকেটাররা বিষয়টা সম্পর্কে বেশ সতর্ক। তারা চেষ্টা করছেন এ বিষয়টা মাথায় রেখে এগিয়ে যাওয়ার।

আজ রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে রাইড শেয়ারিং অ্যাপস উবারের এক অনুষ্ঠানে এসে সাংবাদিকদের মুখোমুখি হয়ে ঢাকা টেস্টে ওয়েস্ট ইন্ডিজ সম্পর্কে মন্তব্য করতে গিয়ে সাকিব বলেন, ‘ওদের ছোট করে দেখার কিছু নেই। আমি নিশ্চিত যে ওরা আরও শক্তিশালী হয়ে ফেরার চেষ্টা করবে।’

নিজেদের অবস্থা কী? জানতে চাইলে সাকিব বলেন, ‘আমাদের আরও ভালো প্রস্তুতি নিতে হবে এবং আরও ভালো পারফর্ম করতে হবে। চিটাগংয়ের চাইতেও ভালো পারফর্ম করতে হবে। ওদের কোয়ালিটি বোলার আছে যারা আমাদের বিপদে ফেলতে পারে। আমাদের আসলে ওই ধরনের প্রস্তুতি রাখতে হবে।’
খবরঃ জাগো নিউজ

Share Button