ছাড় দেবে না আওয়ামী লীগ মুখোমুখি বিএনপি-জামায়াত

ভোটের হাওয়া, রাজনীতি
Share Button

একসময় জাতীয় পার্টির দুর্গ হিসেবেই পরিচিত ছিল সীমান্তবর্তী সিলেট-৫ আসন। দলে একাধিক মনোনয়নপ্রত্যাশী থাকলেও সাবেক সংসদ সদস্য হাফিজ আহমদ মজুমদারের প্রতি স্থানীয় নেতা-কর্মীদের আস্থাই বেশি। অন্যদিকে জোটবদ্ধ প্রতিটি নির্বাচনে এ আসনটি জামায়াতকে ছেড়ে দিয়ে এসেছে বিএনপি। কিন্তু এবার আর জোটের শরিকদের ছাড় দিতে নারাজ দলটি। এ নিয়ে জামায়াতের সঙ্গে মুখোমুখি অবস্থানে রয়েছে বিএনপি।

আগামী নির্বাচনে সিলেট-৫ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নের প্রত্যাশায় রয়েছেন অর্ধডজন নেতা। দলের হাইকমান্ডের দৃষ্টি কাড়তে তৎপর রয়েছেন এসব নেতা। তবে স্থানীয় নেতা-কর্মীদের কাছে সাবেক সংসদ সদস্য হাফিজ আহমদ মজুমদারের গ্রহণযোগ্যতা এখনো সর্বাগ্রে। প্রবীণ এই নেতা আগামী নির্বাচনে অংশগ্রহণ করবেন না বলে জানিয়েছেন। তবে স্থানীয় নেতা-কর্মীদের ধারণা, আসনটি নিজেদের দখলে আনতে আওয়ামী লীগের হাইকমান্ড শেষ পর্যস্ত হাফিজ মজুমদারকেই প্রার্থী করতে পারে। এ আসনে গত নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছিলেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ।

তবে আওয়ামী লীগ জাতীয় পার্টিকে আসনটি ছেড়ে দেওয়ায় সরে দাঁড়াতে হয় মাসুককে। এবারও এই নেতা মনোনয়ন পাওয়ার দৌড়ে বেশ এগিয়ে আছেন। বিএনপির মনোনয়ন প্রত্যাশায় আছেন কানাইঘাট উপজেলা পরিষদের দুইবারের চেয়ারম্যান আশিক চৌধুরী, জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি আবুল কাহির চৌধুরী ও কানাইঘাট উপজেলা বিএনপির সভাপতি মামুনুর রশীদ মামুন। এদিকে জাতীয় পার্টির চেয়ারম্যানের আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা সেলিম উদ্দিন এবারও প্রার্থী হতে চান।

উৎসঃ বিডি প্রতিদিন

Share Button

Leave a Reply