৭২ ঘণ্টায় গ্রেপ্তার ২২০০: বিএনপি

জাতীয়
Share Button

৭২ ঘণ্টায় গ্রেপ্তার ২২০০: বিএনপি

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আজ পল্টনে দলের প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য দেন।

‘রাজনৈতিক কারণে আর কাউকে গ্রেপ্তার করা হবে না’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন প্রতিশ্রুতির মধ্যেই গত তিনদিনে বিএনপির প্রায় ২,২০০ জন নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলে অভিযোগ করছে দলটি।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘রাজনৈতিক নেতা-কর্মীদের আর গ্রেপ্তার করা হবে না বলে জাতীয় ঐক্যফ্রন্টকে প্রতিশ্রুতি দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু জাতীয় ঐক্যফ্রন্টের মঙ্গলবারের সমাবেশকে কেন্দ্র করে সারাদেশে গত ৭২ ঘণ্টায় ২,২০০ এর বেশি নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।’

আজ (৮ নভেম্বর) রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই গ্রেপ্তার কার্যক্রমের নিন্দা জানান রিজভী।

একাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে বিএনপিসহ আরও কয়েকটি দলের সমন্বয়ে গঠিত বিরোধী রাজনৈতিক জোট জাতীয় ঐক্যফ্রন্ট গতকাল গণভবনে ক্ষমতাসীন ১৪ দলীয় জোটের সঙ্গে দ্বিতীয় দফার সংলাপ করেছে। প্রায় ৩ ঘণ্টার সংলাপের পরও ঐক্যফ্রন্টের উত্থাপিত ইস্যুগুলোর কোনো সমাধান আসেনি।

তবে সংলাপ পরবর্তী ব্রিফিংয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘রাজবন্দীদের মুক্তির বিষয়টি বিবেচনা করে দেখবেন প্রধানমন্ত্রী।’

তিনি আরও বলেন, ‘রাজনৈতিক কর্মসূচি চালিয়ে যেতে ঐক্যফ্রন্টের কোনো বাধা নেই।’

সূত্রঃ স্টার অনলাইন

Share Button

Leave a Reply