তেতুল এখন মিষ্টি: এটাই রাজনীতি

মতামত
Share Button

তেতুল এখন মিষ্টি: এটাই রাজনীতি

তেতুল এখন মিষ্টি …অনেক অনেক অনেক মিষ্টি…। আমার মনে পরে যখন আমি হেফাজত ইসলাম এর বিরুদ্ধে যেই অত্যাচার হয়েছিলো তা নিয়ে সংসদে আর টক শোতে কথা বলতাম তখন গণজাগরণ আর সরকারি টকশো যোদ্ধারা আমাকে মোটামুটি লাদেন বানানো বাকি রেখেছিলো …আর আজ তারা তেতুল খাচ্ছে …এটাই রাজনীতি। উৎস- আন্দালিব রহমান পার্থ ফেসবুক স্ট্যাটাস

আরো পড়ুন>> ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে প্রধানমন্ত্রীর দ্বিতীয় দফা সংলাপ অনুষ্ঠিত হবে আগামী ৭ নভেম্বর বেলা ১১টায়। সেখানে ড. কামাল হোসেনের সঙ্গে কয়েকজন সংবিধান বিশেষজ্ঞ থাকবেন।

রোববার (৪ নভেম্বর) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সংক্ষিপ্ত আকারে সংলাপের জন্য প্রধানমন্ত্রী বরাবর দ্বিতীয় বার চিঠি দেন ড. কামাল।

এরপর রাতে ১৪ দলের সঙ্গে সংলাপ শেষে ব্রিফিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ তথ্য জানান। রাত সোয়া ৮টায় সংলাপ শুরু হয়ে শেষ হয় ১০টা ১০ মিনিটে।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে রাজনৈতিক উত্তাপের মধ্যে গত ১ নভেম্বর গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে বহুল আলোচিত সংলাপে বসে ঐক্যফ্রন্ট।

গণফোরাম সভাপতি কামাল হোসেনের নেতৃত্বে ঐক্যফ্রন্টের ২০ সদস্যের প্রতিনিধি দল ওই আলোচনায় অংশ নেয়। আর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ওই বৈঠকে খালেদা জিয়ার মুক্তি, সংসদ ভেঙে দিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, নির্বাচন কমিশন পুনর্গঠনসহ ঐক্যফ্রন্টের সাত দফা দাবি তুলে ধরেন।

সেদিন সংলাপ শেষে রাতে এক সংবাদ সম্মেলনে কামাল হোসেন বলেন, এ আলোচনায় বিশেষ কোনো সমাধান তারা পাননি। আর জোটের সবচেয়ে বড় দল বিএনপির ফখরুল সাংবাদিকদের বলেন, আলোচনায় তারা সন্তুষ্ট নন।

আবার সংলাপ চেয়ে রোববার কামালের চিঠিতে বলা হয়, ‘দীর্ঘ সময় পর্যন্ত আলোচনার পরও আমাদের আলোচনাটি অসম্পূর্ণ থেকে যায়। সেইদিন আপনি বলেছিলেন, আমাদের আলোচনা অব্যাহত থাকবে। তারই পরিপ্রেক্ষিতে অসম্পূর্ণ আলোচনা সম্পূর্ণ করার লক্ষ্যে অতি জরুরি ভিত্তিতে আমরা জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষে আবারও সংলাপে বসতে আগ্রহী।’

তবে এবারের আলোচনার বিষয়বস্তু ‘সীমিত পরিসরে’ রাখার পক্ষে মত দিয়ে চিঠিতে বলা হয়, ‘এই ক্ষেত্রে দফাগুলোর সাংবিধানিক এবং আইনগত দিক বিশ্লেষণের জন্য উভয় পক্ষের বিশেষজ্ঞসহ সীমিত পরিসরে আলোচনা আবশ্যক।’

সংলাপ শেষ হওয়ার আগে নির্বাচনের তফসিল ঘোষণা না করার আহ্বান জানিয়ে প্রধান নির্বাচন কমিশনার বরাবরে ঐক্যফ্রন্টের চিঠি দেওয়ার বিষয়টিও প্রধানমন্ত্রীকে জানানো হয়েছে কামালের চিঠিতে।

সুত্রঃ দিগন্ত ডট নেট

Share Button

Leave a Reply