বহিষ্কার হচ্ছেন বি. চৌধুরী-মান্নান, নতুন নেতৃত্বের বিকল্পধারা থাকছে ঐক্যফ্রন্টে

জাতীয়
Share Button

বহিষ্কার হচ্ছেন বি. চৌধুরী-মান্নান, নতুন নেতৃত্বের বিকল্পধারা থাকছে ঐক্যফ্রন্টে

এবার ভেঙে যাচ্ছে বিকল্প ধারা বাংলাদেশ। দলটির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি একিউএম বদরুদ্দোজা চৌধুরী সদ্য গঠিত জাতীয় ঐক্যফ্রন্টের সংবাদ সম্মেলনে যোগ না দেয়ার প্রেক্ষিতে এ ভাঙন সুর বেজে উঠেছে বলে জানা গেছে। ফলে গত শনিবারের পর থেকে দলের বিভিন্ন পর্যায়ে দফায় দফায় বৈঠক হয়। এসব বৈঠকে বেশীরভাগ নেতা জাতীয় ঐক্যফ্রন্টে যুক্ত থেকে আন্দোলন-সংগ্রাম করার পক্ষে রয়েছেন। ফলে দলের শীর্ষ দুই নেতাকে বহিষ্কারের কোন বিকল্প দেখছে না বিকল্পধারা বাংলাদেশ।

দলীয় সূত্রে জানা গেছে, যে কোন সময় দলটির প্রতিষ্ঠাতা সভাপতি একিউএম বদরুদ্দোজা চৌধুরী ও মহাসচিব মেজর (অব.) আব্দুল মান্নানকে দল থেকে বহিষ্কার এর ঘোষণা আসতে পারে। পরে দলটির করে ৭১ সদস্যের একটি কমিটি আত্মপ্রকাশ করবে। নতুন এ বিকল্পধারার সভাপতি হতে পারেন বর্তমান দলটির সিনিয়র প্রেসিডিয়াম সদস্য নূরুল আমীন বেপারী। মহাসচিব হচ্ছেন- আহমেদ বাদল ও যুগ্ম মহাসচিব হচ্ছেন জানে আলম।

আগামীকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে এবিষয়ে এক সংবাদ সম্মেলনেরও আহ্বান জানানো হয়েছে।

সূত্র জানায়, বিকল্পধারা জাতীয় ঐক্যফ্রন্ট্রের সঙ্গেই থাকবে। সারাদেশে দলটির নেতাকর্মীরা নতুন নেতৃত্বের বিকল্পধারার জন্য অপেক্ষা করছে বলে কেন্দ্রীয় নেতারা মনে করেন।

প্রসঙ্গত, নিজ দল বিএনপি থেকে বহিস্কৃত ড. একিউএম বদরুদ্দোজা চৌধুরী বিএনপির আরেক নেতা মেজর (অব.) আব্দুল মান্নানকে নিয়ে গড়ে তোলেন বিকল্পধারা বাংলাদেশ। প্রতীক হিসেবে বেছে নেয় কুলা। প্রতিষ্ঠার এই ১৪ বছরে দলটিতে কোনো কাউন্সিল অনুষ্ঠিত হয়নি।

শীর্ষনিউজ

Share Button

Leave a Reply