বিকল্পধারা নির্বাচনের মাধ্যমে সরকার পরিবর্তনে বিশ্বাসী

রাজনীতি
Share Button

বিকল্পধারার যুগ্ম মহাসচিব মাহী বি. চৌধুরী বলেছেন, বিকল্পধারা গণতান্ত্রিক পন্থায় নির্বাচনের মাধ্যমে সরকার পরিবর্তনের নীতিতে বিশ্বাসী একটি রাজনৈতিক দল। বুধবার রাতে বিকল্পধারার কেন্দ্রীয় কার্যালয়ে বিকল্প যুবধারার বর্ধিত সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমরা নীতির প্রশ্নে আপস করি নাই। জাতীয় ঐক্যের প্রশ্নে আমাদের স্পষ্ট মতামত ছিল যারা স্বাধীনতাবিরোধীদের সঙ্গ ছাড়তে পারবে না, আমরা তাদের সাথে ঐক্য করবো না। আমরা আরো বলেছিলাম জাতীয় সংসদে, সরকারে এবং প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির মধ্যে ক্ষমতার ভারসাম্যই যদি না থাকে তা হলে নির্দিষ্টভাবে একটি দলকে ক্ষমতায় বসানোর জন্য ঐক্য হলে সেটা দেশকে স্বেচ্ছাচার মুক্ত করবে না। বরং আইনের শাসন প্রতিষ্ঠায় আমরা যতো অঙ্গীকারই করি না কেনো, স্বেচ্ছাচারী সরকার ব্যবস্থার কাছে আমাদের সকল প্রচেষ্টা নস্যাৎ হয়ে যাবে। গত ২৮ বছরে বিএনপি ও আওয়ামী লীগের স্বেচ্ছাচারী সরকারের কারণে দেশ ও জাতির স্বপ্ন বাস্তবায়ন সম্ভব হয় নাই।

কারো কারো মতে বিকল্পধারা একঘরে হয়ে যাচ্ছে এ প্রসঙ্গে মাহী বলেন, আমরা বলেছি আমরা এক ঘরে হয়েই থাকতে চাই। বৃহত্তর অট্টালিকার বাইরে আমরা ছোট্ট একটি কুঁড়ে ঘর বানাবো। সেই ঘরে সত্যের, মুক্তিযুদ্ধের স্বপক্ষের রাজনীতি থাকবে। আমরা আমাদের অবস্থান থেকে এক ইঞ্চিও নড়বো না।

বিকল্প যুবধারার সভাপতি ওবায়দুর রহমান মৃধার সভাপতিত্বে আয়োজিত বর্ধিত সভায় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর বিকল্পধারার সভাপতি মাহবুব আলী, কেন্দ্রীয় বিকল্পধারার সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক যুবধারার সাধারন সম্পাদক মো. আসাদুজ্জামান বাচ্চু, বিএম নিজাম, নুর হোসেন সুমন প্রমুখ।

খবরঃ জাগো নিউজ

Share Button

Leave a Reply