ক্যাম্পাস পরিচ্ছন্নতাসহ জনহিতকর কর্মকাণ্ডে জাবি ছাত্রলীগ

এক্সক্লুসিভ
Share Button

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ সেশনের ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে একগুচ্ছ ইতিবাচক ও জনহিতকর কর্মকাণ্ডে পরিচালনা করেছে শাখা ছাত্রলীগ। দীর্ঘ ১১ দিনব্যাপী পরীক্ষা শুরুর আগে থেকে শেষঅবধি চলে তাদের এ কর্মকাণ্ড। পরীক্ষা শেষেও অপরিচ্ছন্ন ক্যাম্পাসকে পরিষ্কার-পরিচ্ছন্ন করতে দেখা গেছে শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের।

৩০ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া এবারের ভর্তি পরীক্ষা চলে ১০ অক্টোবর পর্যন্ত। এ সময় শাখা ছাত্রলীগ আগত ভর্তিচ্ছুদের পথনির্দেশিকা, পরীক্ষার হলে পৌঁছে দেয়ার জন্য জয় বাংলা বাইক সার্ভিস, খাবার পানি বিতরণ, ফ্রি মেডিকেল ক্যাম্প স্থাপন, আবাসন সমস্যা নিরসনসহ তিনটি সহযোগিতা কেন্দ্র স্থাপন করে সার্বক্ষণিক সেবা দিয়েছে।

এছাড়া ছেলেদের পাশাপাশি সব সময় মেয়ে কর্মীরাও এ সেবা প্রদানে অংশগ্রহণ করেন। যা দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে আসা পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের কাছ থেকে প্রশংসা কুড়িয়েছে।

এদিকে বুধবার ভর্তি পরীক্ষা শেষ হলে ক্যাম্পাসের বিভিন্ন স্থানে তৈরি হয় ময়লার স্তূপ। বৃহস্পতিবার দুপুর ১২টায় শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা ও সাধারণ সম্পাদক এস এম আবু সুফিয়ান চঞ্চলের নেতৃত্বে শুরু হয় ক্যাম্পাস পরিচ্ছন্নতা অভিযান। এতে শাখা ছাত্রলীগের সব পর্যায়ের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন। এ সময় তারা ক্যাম্পাসের বিভিন্ন স্থানে জমে থাকা ময়লা আবর্জনা পরিষ্কার করেন।

পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মো. নূরুল আলম। এ সময় তিনি বলেন, ছাত্রলীগের এমন কর্মকাণ্ড সত্যিই প্রশংসার দাবি রাখে। তিনি দলমত-নির্বিশেষে ক্যাম্পাসের সৌন্দর্য বিনষ্ট না করে উত্তরোত্তর এর পরিবেশ সুন্দর রাখার ব্যাপারে সচেতন হওয়ার আহ্বান জানান।

এমন ইতিবাচক কর্মকাণ্ডের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন জানিয়ে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সুফিয়ান চঞ্চল বলেন, বাংলাদেশ ছাত্রলীগের গৌরবোজ্জ্বল ইতিহাসকে স্মরণ করেই আমাদের এ সকল কর্মসূচি হাতে নেয়া। ভবিষ্যতেও শাখা ছাত্রলীগ ইতিবাচক যে কোনো কর্মকাণ্ডে সবার আগে এগিয়ে আসবে। তাতে আমাদের ক্যাম্পাস ও দেশের সুনাম বৃদ্ধি পাবে।

ক্যাম্পাস পরিচ্ছন্নতা অভিযানে অন্যান্যদের মধ্যে অংশ নেয় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সিকদার মো. জুলকারনাইন, বিশ্বকবি রবীন্দ্রনাথ হলের প্রভোস্ট অধ্যাপক আবদুল্লাহ হেল কাফি, বিএনসিসির ভারপ্রাপ্ত শিক্ষক সহকারী অধ্যাপক আ স ম ফিরোজ-উল-হাসান, শাখা ছাত্রলীগের সহসভাপতি মামুনুর রশিদ, আবু সায়েম প্রমুখ।

Share Button