ফাইনালে যাওয়া হল না বাংলাদেশের

খেলা
Share Button

আবারো সেমিফাইনালেই থেমে গেল বাংলাদেশের স্বপ্নযাত্রা। আজ বুধবার বঙ্গবন্ধু গোল্ডকাপের পঞ্চম আসরের সেমিফাইনালে ফিলিস্তিনের কাছে ২-০ গোলে হেরে বিদায় নিয়েছে বাংলাদেশ। যদিও ফিলিস্তিনের মতো শক্তিশালী দলের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই করেছে বাংলাদেশ। দুর্দান্ত কিছু সুযোগ তৈরি করেও সেগুলো কাজে লাগাতে পারেনি তারা। ফিনিশিং এর অভাবে আরো একটি হারকে সঙ্গী করতে হয় জামাল-জীবনদের।আগামী শুক্রবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফাইনালে তাকিজিস্তানের মুখোমুখি হবে ফিলিস্তিন।

বুধবার কক্সবাজারের বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে ম্যাচের ৮ মিনিটেই পিছিয়ে পড়ে বাংলাদেশ। এ সময় ফিলিস্তিনের মুসাব বাত্তাত ডানপ্রান্তে বল নিয়ে এগিয়ে গিয়ে ক্রসে বল বাড়িয়ে দেন বামদিকে। সেখানে থাকা মোহাম্মেদ এম বালাহ হেড নেন। তার নেওয়া হেডে বল বাংলাদেশের গোলরক্ষক আশরাফুল ইসলামের মাথার উপর দিয়ে গিয়ে জালে আশ্রয় নেয়।

এরপর অবশ্য অনেকগুলো সুযোগ তৈরি করে বাংলাদেশ। কিন্তু তার কোনোটিই নিশানা ভেদ করেনি। গোলশোধের সবচেয়ে সুবর্ন সুযোগটি ৪৫ মিনিটে নষ্ট করেন বাংলাদেশের নাবীব নেওয়াজ জীবন। এ সময় তিনি ফিলিস্তিনের গোলরক্ষককে একা পেয়েও বল জালে জড়াতে পারেননি। তার নেওয়া শট বাইরে থেকে জাল কাঁপায়। তাতে ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় যুদ্ধবিধ্বস্ত দেশ ফিলিস্তিন।

বিরতির পরও বাংলাদেশ সুযোগ তৈরি ও গোল মিসের মহড়া দিতে থাকে। পাল্টা আক্রমণে ফিলিস্তিনও সুযোগ তৈরি করতে থাকে। ম্যাচের যোগ করা সময়ে (৯০+৪) বাংলাদেশের জালে আরো একবার বল জড়ায় ফিলিস্তিন। এ সময় থ্রোন ইন থেকে ডি বক্সের মধ্যে বল পেয়ে জালে জড়ান ফিলিস্তিনের মারাবাহ সামেহ। তার নেওয়া শট ঝাপিয়ে পড়ে রুখে দেওয়ার চেষ্টা করেন বাংলাদেশের গোলরক্ষক আশরাফুল। কিন্তু সেটি তার নাগালের বাইরে দিয়ে জালে আশ্রয় নেয়।

তাতে ২-০ ব্যবধানের হার নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশ। বঙ্গবন্ধু গোল্ডকাপের চতুর্থ আসরেও সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছিল বাংলাদেশ। সেবার বাহরাইনের অনূর্ধ্ব-২৩ দলের কাছে হেরেছিল মামুনুল-এমিলিরা।

Share Button

Leave a Reply