পিছিয়ে পড়েও লা লিগার শীর্ষে বার্সা, হোঁচট খেল রিয়াল

খেলা
Share Button

পিছিয়ে পড়েও লা লিগায় দুরন্ত জয় পেল বার্সেলোনা। লা লিগায় অ্যাওয়ে ম্যাচে রিয়াল সোসিয়েদাদকে ২-১ গোলে হারিয়ে পয়েন্ট তালিকায় এক নম্বরে উঠে মেসিরা। মেসিরা জিতলেও আটকে গেল রিয়াল মাদ্রিদ।

অভিযান শুরুর আগে বুসকেতস ও কুটিনহোকে প্রথম একাদশে না রেখেই শনিবার রিয়াল সোসিয়েদাদের বিরুদ্ধে দল সাজান বার্সা কোচ ভেলভের্দে। কিন্তু ম্যাচের ১২ মিনিটে আর্টিজ এলাস্তোন্দোর গোলে পিছিয়ে পড়ে বার্সা।

বিরতির পর ম্যাচের নিয়ন্ত্রণ নিতে বুসকেতস ও কুটিনহোকে মাঠে নামিয়ে দেন ভেলভের্দে। আর তাতেই বাজিমাত করে বার্সেলোনা। তিন মিনিটের ব্যবধানে দুটি গোল। ৬৩ মিনিটে সুয়ারেজ এবং ৬৬ মিনিটে দেম্বেলে গোলে ম্যাচ জিতে নেয় বার্সা। এই জয়ের ফলে ৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে লা লিগার শীর্ষে চলে গেল বার্সেলোনা।

কারণ, বার্সেলোনা জিতলেও লিগের অপর ম্যাচে অ্যাটলেটিকো বিলবাওয়ের কাছে আটকে গেল রিয়াল মাদ্রিদ। চলতি মৌসুমে লিগে প্রথম পয়েন্ট নষ্ট করল লোপেতেগুইয়ের ছেলেরা। ঘরের মাঠে এদিন প্রথমার্ধের ৩২ মিনিটে গোল হজম করে পিছিয়ে পড়ে রিয়াল।

৬৩ মিনিটে পরিবর্ত হিসেবে মাঠে নেমেই দলকে সমতায় ফেরান ইস্কো। এরপর জয়ের লক্ষ্যে একের পর এক আক্রমণ করলেও গোলের দেখা পাননি বেল, আসেনসিওরা। ফলে ১-১ গোলে ড্র করেই সন্তুষ্ট থাকতে হয় রিয়ালকে। ৪ ম্যাচ শেষে রিয়াল মাদ্রিদের পযেন্ট ১০।

বিডি প্রতিদিন

Share Button

Leave a Reply