বিশ্বকাপের জন্য আর্জেন্টিনার প্রাথমিক দলে ইকার্দি

খেলা
Share Button

বিশ্বকাপের জন্য আর্জেন্টিনার প্রাথমিক দলে ইকার্দি

রাশিয়া বিশ্বকাপের জন্য সোমবার ৩৫ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে আর্জেন্টিনা। এখান থেকেই ২৩ সদস্যের চূড়ান্ত দল বাছাই করা হবে। এই দলে জায়গা পেয়েছেন ২৫ বছর বয়সী ফরোয়ার্ড মাওরো ইকার্দি। তবে, তিনি চূড়ান্ত দলে থাকবেন কি না তা নিয়ে শঙ্কা রয়েছে। ২০১৩ সালে আর্জেন্টিনার হয়ে অভিষেক হওয়ার এখন পর্যন্ত জাতীয় দলের হয়ে তিনি চারটি ম্যাচ খেলেছেন।

এই দলে প্রত্যাশা মতোই আছেন অধিনায়ক লিওনেল মেসি। জায়গা পেয়েছে সিরি এ তারকা পাওলো দিবালা। সার্জিও আগুয়েরো ইনজুরিতে থাকলেও আলবিসেলেস্তে কোচ জর্জ সাম্পাওলি তাকে পরিকল্পনায় রেখেছেন। অর্থাৎ, প্রাথমিক দলে আছেন সার্জিও আগুয়েরো। হাঁটুর ইনজুরির কারণে ম্যানচেস্টার সিটির হয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে শেষ ছয় ম্যাচ খেলতে পারেননি সার্জিও আগুয়েরো। তবে, তিনি বিশ্বকাপ শুরুর আগে পুরোপুরি ফিট হয়ে উঠবেন বলে আশা করা হচ্ছে।

বিশ্বকাপে গ্রুপ ‘ডি’তে লড়াই করবে আর্জেন্টিনা। আগামী ১৬ জুন আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে আর্জেন্টিনা। ২১ জুন ক্রোয়েশিয়া বিপক্ষে মাঠে নামবে তারা। এরপর আগামী ২৬ জুন আর্জেন্টিনা তাদের গ্রুপ পর্বের শেষ ম্যাচে নাইজেরিয়ার মুখোমুখি হবে।

বিশ্বকাপের জন্য আর্জেন্টিনার ৩৫ সদস্যের প্রাথমিক দল

গোলরক্ষক: সার্জিও রোমেরো, ন্যাহুয়েল গুজম্যান, উইলি ক্যাবালেরো, ফ্রাঙ্কো আরমানি।

ডিফেন্ডার: গ্যাব্রিয়েল মারকাদো, নিকোলাস ওতামেন্দি, ফেদেরিকো ফাজিও, নিকোলাস তাগলিয়াফিসো, মার্কোস রোজো, মার্কুস অ্যাকুনা, রামিরো ফিউন্স মোরি, ক্রিশ্চিয়ান আনসালদি, এদুয়ার্দো সিলভিও, জার্মান পেজেলা।

মিডফিল্ডার: জ্যাভিয়ার মাশ্চেরানো, অ্যাঙ্গেল ডি মারিয়া, এভার বানেগা, লুকাস বিগলিয়া, ম্যানুয়েল ল্যানজিনি, জিও লো সেলসো, রিকার্দো সেঞ্চুরিয়ন, গুইদো পিজারো, লিন্দ্রো প্যারেডেস, ম্যাক্সিমিলিয়ানো মেজা, এনজো মেরেজ, পাবলো পেরেজ, রদ্রিগো বাত্তাগলিয়া।

ফরোয়ার্ড: লিওনেল মেসি, সার্জিও আগুয়েরো, গঞ্জালো হিগুয়েইন, পাওলো দিবালা, মাওরো ইকার্দি, ক্রিশ্চিয়ান প্যাভন, লউতারো মার্টিনেজ, ওয়াই দিয়েগো পেরেত্তি।

ঢাকাটাইমস

Share Button