ঢাকার হকিতে সালাহ’র দেশের দুই খেলোয়াড়

খেলা
Share Button

ঢাকার হকিতে বিদেশি খেলোয়াড় মানেই প্রাধাণ্য ভারত-পাকিস্তানের। এ দুই দেশের বাইরে হাতেগোনা কয়েকজন খেলেছেন মালয়েশিয়া, কেনিয়া, জার্মানি ও চেকোস্লাভিয়ার খেলোয়াড়। এবার ঢাকার হকিতে যোগ হচ্ছেন মিশরের খেলোয়াড়। লিভারপুল ফুটবল দলের সুপারস্টার মোহাম্মেদ সালাহ’র দেশের হকি খেলোয়াড়ের এটাই প্রথম আগমন বাংলাদেশে।

মিশরের দুই খেলোয়াড় উড়িয়ে এনেছে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন মেরিনার ইয়াংস ক্লাব। আশরাফ সাঈদ আহমেদ গোমা ও আহমেদ মোহসেন আল সায়েদ বাদাই নামের মিশর জাতীয় দলের এ দুই খেলোয়াড় ইতিধ্যেই ঢাকা এসেছেন। আশরাফ ও মোহসেনই হবেন বাংলাদেশের ঘরোয়া হকিতে খেলা প্রথম মিশরীয়। মেরিনার্স প্রথম ঢাকায় এনেছিল কেনিয়া, জার্মানি ও চেকোস্লাভিয়ার খেলোয়াড়। এবার চ্যাম্পিয়নরা আনলো আফ্রিকার খেলোয়াড়।

মধ্যমাঠের এই দুই খেলোয়াড় আশরাফ ও মোহসেন সর্বশেষ গত বছর জুলাইয়ে ওয়ার্ল্ড হকি লিগ রাউন্ড-৩ এ মিশরের জার্সি গায়ে খেলেছেন। গত টানা সাত বছরে দেশের হয়ে অর্ধ শতাধিক ম্যাচ খেলেছেন তারা।

চলমান প্রিমিয়ার লিগে ঢাকা মেরিনার ইয়াংস ক্লাবের হয়ে অংশ নিতে নাম লিখেয়েছেন মালয়েশিয়ার মোহাম্মদ জুলহাইরি বিন হাশিম ও ভারতের প্রামপ্রীত সিং। মেরিনার্স আরো দুই জার্মান খেলোয়াড় আনবে সপ্তাহখানেকের মধ্যে।

jagonews24.com

Share Button