ওয়াসিমের পর আমিরের ‘সেঞ্চুরি’

খেলা
Share Button

ওয়াসিমের পর আমিরের ‘সেঞ্চুরি’

মোহাম্মদ আমির তার ক্যারিয়ার শুরু করেছিলেন বিস্ময়ের পর বিস্ময় উপহার দিয়ে। কিন্তু সেই বিস্ময় ছড়ানো শুরু ধাক্কা খায় তার স্পট ফিক্সিংয়ে জড়িয়ে পড়ায়। যা তার ক্যারিয়ার থেকে কেড়ে নেয় পাঁচ পাঁচটা বছর। সেই পাঁচ বছর কাটিয়ে ফেরার পর প্রায়ই বলা হচ্ছিলো যে, আমির আর আগের মতো নেই। কিন্তু মাঠের পারফর্মে আমির প্রমাণ করে যাচ্ছেন, তার বলের ধার একটুও কমেনি।

নিষিদ্ধ হওয়ার আগে মাত্র ১৪ টেস্টে ৫১ উইকেট তুলে নিয়েছিলেন আমির। নিষেধাজ্ঞা থেকে ফেরার পরও চলছে তার দারুণ বোলিং। আগের মতো ঝলমলে না হলেও, আমির ফিকে হয়ে যাননি। যার প্রমাণ তিনি দিলেন ওয়াসিম আকরামের পর প্রথম পাকিস্তানি বাঁহাতি পেসার হিসেবে টেস্ট উইকেটের সেঞ্চুরি করে।

নিষেধাজ্ঞার পর ১৭ নম্বর টেস্ট খেলতে নেমে তুলে নিলেন ৪৯ উইকেট। সব মিলিয়ে ক্যারিয়ারের ৩১ নম্বর টেস্ট খেলতে নেমে আজ ১০০ নম্বর টেস্ট উইকেটের দেখা পেয়েছেন এই পেসার। তার আগে পাকিস্তানিদের মধ্যে একশ টেস্ট উইকেট পেয়েছেন ১৬ জন বোলার।

আয়ারল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক টেস্ট খেলতে নেমে প্রথম ইনিংসে ১০ ওভার বোলিং করে ৯ রান খরচায় ২টি উইকেট দখল করেছিলেন। দ্বিতীয় ইনিংসে ২৯.২ ওভার বোলিং করে ৬৩ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন আমির।

bangla.24livenewspaper.com

Share Button